ক্রিকেট গসিপক্রিকেট ভাইরালচ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫সেরা ৩/৫অন্যান্য খেলাধুলা

Rishabh Pant: রাহুল-ঋষভ-সঞ্জু থাকবেন ছুটিতে, গম্ভীর তাদের পরিবর্তে দলে জায়গা দেবেন এই উদীয়মান তুর্কিকে !!

Published on:

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করেছে। জুলাইয়ের শেষের দিকে শ্রীলঙ্কা সফরের মাধ্যমে তিনি এই দায়িত্ব গ্রহণ করবেন। বলা হচ্ছে যে গম্ভীর টিম ইন্ডিয়াতে পরিবর্তনের একটি সময় শুরু করতে চলেছে এবং এটি ঋষভ পন্থের (Rishabh Pant) সাথে শুরু হতে পারে। বিস্তারিত জেনে নিন Bengali Trend-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

সাদা বলের ক্রিকেটে তার দুর্বল পরিসংখ্যান বিবেচনায় গৌতম গম্ভীর ওডিআই এবং T20 ফরম্যাট থেকে ঋষভ পন্থকে (Rishabh Pant) বাদ দিতে পারেন। তার জায়গায় একজন তরুণ খেলোয়াড়ের বিচার করা যেতে পারে। ২৬ বছর বয়সী ঋষভ পন্ত হয়তো ২০২৪ সালের T20 বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ভালো পারফরম্যান্স দেখিয়েছেন।

Dhruv Jurel, Rishabh Pant
Dhruv Jurel

কিন্তু মিডিয়া রিপোর্টে দাবি করা হচ্ছে যে T20 এবং ওয়ানডেতে তার সামগ্রিক পরিসংখ্যান ভালো নয়, যার কারণে তাকে সাদা বলের ক্রিকেট থেকে বাদ দেওয়া হতে পারে। ঋষভের জায়গায়, গম্ভীর অন্য উইকেটরক্ষক ব্যাটসম্যানদের চেষ্টা করার পরিকল্পনা করছেন, যাদের মধ্যে রাজস্থান রয়্যালসের ধ্রুব জুরেল (Dhruv Jurel) এগিয়ে রয়েছেন। সে ছাড়াও এই তালিকায় রয়েছে কেএল রাহুল (KL Rahul) ও সঞ্জু স্যামসনের (Sanju Samson) নামও।

ভারতের হয়ে এখন পর্যন্ত খেলা ৩০টি ওয়ানডে ম্যাচে ৩৪.৬ গড়ে ৮৬৫ রান করেছেন ঋষভ পন্থ (Rishabh Pant)। এই সময়ে তিনি করেছেন ১টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি। T20 ফরম্যাটের কথা বলতে গেলে, বাঁ-হাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান এখনও পর্যন্ত ৭৪ ম্যাচের ৬৪ ইনিংসে ১২৬.৭ স্ট্রাইক রেটে ১১৫৮ রান করেছেন, যার মধ্যে ৩ টি হাফ সেঞ্চুরিও রয়েছে।

সাদা বলের ক্রিকেটের ক্ষেত্রে, এই পরিসংখ্যানগুলি আধুনিক খেলোয়াড় হিসাবে খুব শক্তিশালী বলে মনে হতে পারে না, তবে টেস্ট ক্রিকেটে ঋষভ পন্থের কোনও মিল নেই। এখন পর্যন্ত খেলা ৩৩ টি টেস্ট ম্যাচে তিনি ৪৩.৬৭ গড়ে ২২৭১ রান করেছেন। এর মধ্যে রয়েছে ৫ টি শতক ও ১১ টি অর্ধশতক।

আরও পড়ুন। Rishabh Pant: গুরুতর আহত ঋষভ পন্থ, দিল্লি থেকে বাড়ি ফেরার পথে ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় ভারতীয় ক্রিকেটার
About Author

Leave a Comment