ক্রিকেট গসিপক্রিকেট ভাইরালচ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫সেরা ৩/৫অন্যান্য খেলাধুলা

Virat Kohli: T20’র পর এবার ওয়ানডে থেকেও অবসর ঘোষণা করলেন রোহিত-বিরাট, শীঘ্রই করবেন ঘোষণা !!

Published on:

ভারতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় রোহিত শর্মা এবং বিরাট কোহলি (Virat Kohli) অনেকটাই খবরে থাকেন। T20 বিশ্বকাপ জেতাতে রোহিত-বিরাট অনেক সমর্থন দিয়েছিলেন। T20 বিশ্বকাপ দলের অধিনায়কও ছিলেন রোহিত। কিন্তু এই জয়ের পর T20 থেকে অবসরের ঘোষণা দেন রোহিত ও বিরাট। বিস্তারিত জেনে নিন Bengali Trend-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

এ কারণে তার ভক্তরা বেশ হতাশ হয়েছেন। কিন্তু এখন তার টেস্ট ও ওয়ানডে খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে। বলা হচ্ছে, দুজনই (Rohit-Virat) এখন ওয়ানডে ক্রিকেট থেকেও অবসর নিতে পারেন। আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিকে (Virat Kohli)। এই পরিস্থিতিতে এই সফরে অধিনায়কত্ব পেতে পারেন হার্দিক পান্ড্য ও কেএল রাহুল।

ভারতীয় কিংবদন্তি রোহিত ও বিরাট বোর্ডের কাছে ছুটি চেয়েছেন বলে মনে করা হচ্ছে। বোঝাই যাচ্ছে, বিসিসিআই থেকে দীর্ঘ বিরতি চেয়েছেন রোহিত ও বিরাট। তবে কয়েক বছরের মধ্যেই রোহিত-বিরাট (Rohit-Virat) ও ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিতে পারেন।

Virat Kohli And Rohit Sharma , Virat Kohli
Virat Kohli And Rohit Sharma

রোহিত এবং বিরাট উভয়েই আইপিএলের শুরু থেকে একটানা খেলছেন। যেখানে রোহিত ছয় মাসের জন্য বিরতি নেননি, বিরাট (Virat Kohli)ও দীর্ঘ সময় ধরে ক্রিকেট খেলছেন। ডিসেম্বর-জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর থেকে একটানা খেলছেন রোহিত। রোহিত শর্মা ছুটি নেওয়ার প্রায় ছয় মাস হয়ে গেছে।

এরপর দুজনকেই আফগানিস্তানের T20 আন্তর্জাতিক, ইংল্যান্ড টেস্ট সিরিজ, আইপিএল এবং সম্প্রতি T20 বিশ্বকাপে খেলতে দেখা গেছে। বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ‘চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি ওয়ানডে ম্যাচের জন্য রোহিত ও বিরাটকে বিশ্রাম দেওয়া হবে, যাতে তারা সঠিকভাবে প্রস্তুতি নিতে পারে।’

এরপর আগামী কয়েক মাসের মধ্যে দীর্ঘ টেস্ট সিরিজ খেলতে দেখা যাবে দুজনকেই। কারণ সেপ্টেম্বর থেকে জানুয়ারির মধ্যে ভারতকে দশটি টেস্ট খেলতে হবে। শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি করে ওয়ানডে খেলতে হবে ভারতকে। রোহিত ও বিরাটের অবসরের পর হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) T20 দলের অধিনায়ক হিসেবে বিবেচনা করা হচ্ছে।

শাহ বলেন, ‘নির্বাচক কমিটি অধিনায়ক নির্বাচন করবে এবং তাদের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত জানাব।’ দলটি সম্প্রতি ভাল পারফর্ম করেছে এবং বিশ্বকাপ জিতেছে। এর পাশাপাশি সম্প্রতি অনুষ্ঠিত জিম্বাবুয়ে সিরিজও জিতেছে দলটি। এই দলের নেতৃত্ব দিচ্ছিলেন শুভমান গিল। একই সিরিজে হার্দিক বা রাহুলকে অধিনায়ক করার চিন্তা চলছে। শীঘ্রই বিষয়টিও জানা যাবে।

আরও পড়ুন। Virat Kohli: দ্বিতীয়বার বিরুস্কার কোল আলো করে এলেও এক ফুটফুটে সন্তান, জানুন বিস্তারিত
About Author

Leave a Comment