ক্রিকেট গসিপক্রিকেট ভাইরালচ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫সেরা ৩/৫অন্যান্য খেলাধুলা

Team India: হার্দিক পান্ডিয়ার জন্যে পথের কাঁটা হয়ে দাঁড়াচ্ছেন বিরাট কোহলির প্রিয় বন্ধু, ছিনিয়ে নেবেন দলের অধিনায়কত্ব !!

Published on:

রোহিত শর্মার (Rohit Sharma) T20 থেকে অবসর নেওয়ার পর হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) T20 পরবর্তী অধিনায়ক (Team India) হিসেবে বিবেচনা করা হচ্ছে। শুধু T20 নয়, ওয়ানডে ফরম্যাটেও ভারতের ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে দেখা হচ্ছে তাকে। কিন্তু হার্দিকের অধিনায়ক হওয়ার পথে সবচেয়ে কাছের খেলোয়াড় দাঁড়িয়ে আছেন বিরাট কোহলি (Virat Kohli), যিনি তাঁর অধিনায়কত্বে ভারতীয় দলকে সিরিজ জিতিয়েছেন।বিস্তারিত জেনে নিন Bengali Trend-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

জানা যায় যে BCCI সম্প্রতি তরুণ খেলোয়াড়দের নিয়ে সজ্জিত টিম ইন্ডিয়াকে জিম্বাবুয়ে সফরে পাঠিয়েছিল, যেখানে BCCI পাঁচটি T20 সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব তরুণ খেলোয়াড় শুভমান গিলের (Shubman Gill) কাঁধে দিয়েছিল। প্রথম সিরিজ ৪-১ ব্যবধানে জিতেছিল গিল। তরুণ খেলোয়াড়ের অধিনায়কত্বও অনেকবার দেখা গেছে চমৎকার।

এই কারণেই গিলকে (Shubman Gill) ভবিষ্যত অধিনায়ক হিসেবে দেখা নিয়ে আলোচনা শুরু হয়েছে, যা হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) জন্য হুমকির চেয়ে কম নয়। হার্দিক পান্ডিয়া শুধুমাত্র সাদা বলের ক্রিকেট খেলেন এবং দীর্ঘদিন ধরে টেস্ট ফরম্যাটের বাইরে রয়েছেন। এটা তার অধিনায়কত্বের জন্য একটি মাইনাস পয়েন্ট। আসলে, রোহিতের (Rohit Sharma) পরে যিনিই অধিনায়ক হবেন, BCCI তাকে তিনটি ফর্ম্যাটেরই নেতৃত্ব দিতে পারে।

Team India: Team India
Team India

কিন্তু টেস্ট খেলছেন না হার্দিক। শুভমান গিল তিনটি ফরম্যাটেই খেলেন এবং তিনি তরুণ, তাই BCCI তাকে অধিনায়কত্ব দেওয়ার কথা বিবেচনা করতে পারে। তবে শুভমান গিলকে তিন ফরম্যাটেরই অধিনায়কত্ব দেওয়ার কথা ভাবাটা একটু আগেভাগেই হবে। তবে তাকে ভারতের সব ফরম্যাটের অধিনায়কত্ব দেওয়া হলেও তা হয়তো খুব তাড়াতাড়ি হবে।

তার পারফরম্যান্সের কারণে ভারতের গ্রাফ পড়ার সম্ভাবনা রয়েছে, যা ভবিষ্যতে টিম ইন্ডিয়ার জন্য সমস্যা তৈরি করতে পারে। শুধু তাই নয়, তিনি এখনও অনেক তরুণ এবং আন্তর্জাতিক পর্যায়ে তার তেমন অভিজ্ঞতা নেই, তাই এই ধরনের সিদ্ধান্ত দলের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে। তদুপরি, এটি তাদের কর্মক্ষমতাতেও নেতিবাচক প্রভাব ফেলতে পারে।

জানা গেছে, গুজরাট টাইটান্সের (GT) অধিনায়কত্ব পেলেই গিলের সঙ্গে এমনটা হয়েছিল। IPL ২০২৪-এ শুধুমাত্র দলের পারফরম্যান্সই নয়, তার পারফরম্যান্সেও পতন হয়েছিল।

আরও পড়ুন। Team India: BCCI’র সিদ্ধান্তে এবার দল থেকে ছিটকে গেলেন অধিনায়ক, শ্রীলংকা সফরে হবেন দর্শক !!
About Author

Leave a Comment