ক্রিকেট গসিপক্রিকেট ভাইরালচ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫সেরা ৩/৫অন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: সমস্যার মুখে পড়লেন এমএস ধোনির এই ৩ প্রিয় শিষ্য, প্রথম সিরিজের পরেই তাদের দলছুট করলেন গৌতম গম্ভীর !!

Published on:

সম্প্রতি টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ নির্বাচিত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নেতৃত্বে অনেক ম্যাচ খেলেছেন তিনি। ধোনির অধিনায়কত্বে খুব কম সুযোগ পেয়েছেন গম্ভীর। বিস্তারিত জেনে নিন Bengali Trend-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

তবে, এবার হেড কোচ হওয়ার পর মাহির প্রিয় খেলোয়াড়দের বাইরের পথ দেখাতে পারেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আবার এই খেলোয়াড়দেরকে ধোনি বরাবরই ট্রাম্প কার্ড হিসেবে ব্যবহার করেছেন। আসন্ন শিরিজগুলোতে এই তিন তরুণ খেলোয়াড়দের মিস করতে পারেন ভক্তরা।

একনজরে »

১. শিবম দুবে:

রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে দীর্ঘদিন পর টিম ইন্ডিয়াতে সুযোগ পেলেন শিবম দুবে (Shivam Dube)। তিনি ২০১৪-এর T20 বিশ্বকাপে চ্যাম্পিয়ন দলের অংশ ছিলেন। কিছু বিশ্বকাপে খুব একটা ভালো পারফরমেন্স দেখাতে পারেননি শিবম। তবে তাকে সমর্থন করেছেন প্রাক্তন কোচ রাহুল দ্রাবিড়।

তবে, ভারতীয় দলের হয়ে কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন দুবে। IPL-এ চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেন শিবম দুবে। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে অনেক কিছু শিখেছেন তিনি। এর পরে তিনি ভারতীয় দলে ফিরতে পারলেও নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর তাকে দল থেকে বাইরের পথ দেখাতে পারেন।

কারণ, দলে ইতিমধ্যেই অক্ষর প্যাটেল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা অলরাউন্ডার হিসেবে রয়েছেন। তবুও খুব সহজে দলে তার জায়গা পরিষ্কার হবে বলে মনে হয় না।

২. রুতুরাজ গায়কওয়াড়:

মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) অধিনায়কত্ব ছাড়ার পর, উদ্বোধনী ব্যাটসম্যান রুতুরাজ গায়কওয়াড়কে (Ruturaj Gaikwad) CSK-র অধিনায়ক করা হয়। খবর অনুযায়ী, ধোনি নিজেই CSK-র নতুন অধিনায়ক হিসেবে গায়কওয়াড়ের নাম সুপারিশ করেছিলেন। ২০২৪-এর IPL-এও ভালো ব্যাটিং করেছেন তিনি।

যার কারণে জিম্বাবুয়ে সফরে ৫ ম্যাচের T20 সিরিজেও জায়গা পেয়েছিলেন তিনি। এই সিরিজে রুতুরাজের ব্যাট গর্জন করেছে। ৭৭ ও ৪৯ রানের ইনিংস দেখা গেছে তার ব্যাট থেকে। কিন্তু, শ্রীলঙ্কা সফরে সিনিয়র খেলোয়াড়রা দলে ফেরার বাদ পড়তে পারেন রুতুরাজ।

৩. তুষার দেশপান্ডে:

এই তালিকার শেষ এবং তৃতীয় নাম মহেন্দ্র সিং ধোনির শিষ্য তুষার দেশপান্ডের (Tushar Deshpande)। IPL-এ ডেথ ওভারে ধোনি তাকে খুব ভালো ব্যবহার করেছেন। সম্প্রতি, CSK ফাস্ট বোলার তুষার দেশপান্ডেকেও জিম্বাবুয়ে সফরে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছিল।

তবে এটাই হতে পারে তার শেষ সফর। কারণ, শ্রীলঙ্কা সফরে প্রধান কোচের দায়িত্ব নেবেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। এরপর তিনি তরুণ বোলারদের আউট করবেন এবং সিনিয়র বোলারদের দলে ফেরাবেন। কারণ, চ্যাম্পিয়ন্স ট্রফি ২০২৫ এবং WTC ২০২৫-এর প্রস্তুতিতে খুব বেশি সময় বাকি নেই।

About Author

Leave a Comment